বার্তা পরিবেশক
কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সভা আজ ২৮ জুলাই ২০১৭ শুক্রবার বিকাল ৫টায় শহরের লালদিঘীর পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম।
সভায় উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, ঈদগাঁও ফরিদ আহমদ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক শফিকুর রহমান, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ চেয়ারম্যান ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য এডভোকেট সুলতান আহমেদ, কক্সবাজার সাহিত্য একাডেমীর স্থায়ী পরিষদ সদস্য ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, কক্সবাজার সাহিত্য একাডেমীর সহ-সভাপতি, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির সদস্য ছড়াকার মো. নাছির উদ্দিন, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন, কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক জয়নাল আবেদীন, ডুলাহাজারা ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক হুমায়ুন কবির হেলালী ও আবুল কাশেম।
সভায় উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে অনেককেই আনুষ্ঠানিক ভাবে সদস্যপদ প্রদান করা হয়। উপস্থিত সদস্যবৃন্দ ইতিহাস গবেষণা পরিষদের মুদ্রিত ফর্ম সংগ্রহ পূর্ব সদস্য পদের জন্য আবেদন করেন। সভায় আলোচনাক্রমে তাদেরকে সদস্য পদ প্রদান করা হয়। তৎমধ্যে পরিষদের যুগ্ম আহবায়ক কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী), কমিটির যুগ্ম-আহবায়ক ও গঠনতন্ত্র উপ-কমিটির আহবায়ক লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক, লোহাগাড়া উপজেলার চুনতি ফাতেমা বতুল মহিলা ফাজিল মাদরাসার ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ মহসিন অন্যতম।
আগামী ৮ সেপ্টেম্বর ২০১৭ শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার ইতিহাস গবেষণা পরিষদের আহবায়ক কমিটির পরবর্তী সভা শহরের লালদীঘির পূর্ব পাড়স্থ হোটেল পালংক্যির রজনী রেস্তোঁরায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সংশ্লিষ্ট সকলসহ জেলার বিভিন্ন কলেজ- মাদরাসার ইসলামের ইতিহাস ও ইতিহাস বিভাগের শিক্ষকবৃন্দসহ ইতিহাস ও ইসলামের ইতিহাসের অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে উপস্থিত থাকার জন্য পরিষদের আহবায়ক সাংবাদিক-গবেষক মুহম্মদ নূরুল ইসলাম ও যুগ্ম আহবায়কদ্বয় যথাক্রমে কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী (আকতার চৌধুরী) লোহাগাড়া আলহাজ্জ মোস্তাফিজুর রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেছামুল হক অনুরোধ জানিয়েছেন।